Best Bangla Sad Shayari in 2021

Bangla Sad Shayari 2021: If you find Bengali sad Shayari then this post is yours. Because we collect a lot of new Bangla Sad Shayari and Bengali sad Shayari photos. So if you feel sad this Koster Shayari can help to remove your sadness. Especially this Bangladeshi Shayari is to collect for Bangladeshi and Indian people
Bengali Sad Shayari




Whatever the reasons, love, life or friends, sometimes we feel very sad. Our emotions want to come out of our hearts. To share your sadness, we have the finest collection of Sad Shayari, Sad SMS and Whatsapp Sad Status in Bangla. Sad Shayari is the best option to express your inner sadness on social networks. (Read: Bangla SMS)

    Bengali Sad Shayari 2021

    Read here our vastest collection of Bangla Sad Shayari. You can get here very emotionally sad Bengali Shayari for gloomy heart lover. You can express your sad feelings to your girlfriend or boyfriend with a suitable sad Shayari. Today here we come with a large collection of Bangla Sad Shayari with quotes and images. So let's started.




    New Bangla Sad Shayari

    • [message]
      • ##check## সংগৃহীত
        • ব্যাথা আমার জীবন সাথী, কষ্ট আমার আল্পনা, দুঃখে আমি নিত্য কাঁদি, হৃদয় ভরা যন্ত্রনা, দুঃখ আমার প্রথম, দুঃখ আমার শেষ, তুমি শুধু ভালো থেকো, সুখে থেকো বেশ।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • কষ্টগুলো যদি কাগজ হতো, তবে আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দিতাম। কিন্তু কষ্টগুলো হল আগুন, যা আমাকে কাগজের মত পুড়িয়ে ছাই করে দিচ্ছে।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • সুখ বড় নিষ্ঠুর আমায় বুঝে না, কাছে এসে উঁকি দেয় ধরা দেয় না, জীবনে সুখ নামের নদীতে পাইনি কোন কূল, আজ মনে হয় সুখের আশায় বেঁচে থাকাটাই বড় ভুল।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • আসলে ফ্রাস্ট্রেশন বলে কিছু নেই। এক সমান্তরাল রেখ যখন ক্রমশ বাঁকা হয়ে যায়। জীবন তখন পাথ হয়ে যেতে চায়।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • তবুওতো কেউ কেউ জীবনের কাছে ভিক্ষা নিয়ে বাঁচে, যাদের ভিক্ষায় অরুচি তারা ঝলসে যায় মৃত্যুর আঁচে, অথবা হারায় অভিমান অরণ্যে।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • আকাশ অভিমান করলে বৃষ্টি হয়, নদী অভিমান করলে বন্যা হয়, চাঁদ অভিমান করলে অমাবশ্যা হয়। আর তুমি অভিমান করলে আমার মন খারাপ হয়।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • যে মানুষ অন্যেল অনুভূতির মূল্য দিতে জানে না, সে কখনো কাউকে ভালোবাসতে পারে না।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • প্রার্থনা করি, যে যাকে ভালোবাসে তাকেই যেন পায়। কেন না অসমাপ্ত ভালোবাসা সত্যি খুব কাঁদায়।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • যদি কাউকে ধোঁকা দিয়ে থাকো, তাহলে ভেবো না সে বোকা। শুধু এটাই ভাববে, সে মোতাকে এতটাই বিশ্বাস করেছি, যার যোগ্য তুমি নও।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • আমি কষ্টের স্মৃতি নিয়ে করি বসবাস। আমায় নিয়ে কখনো কর না উপহাস। আমার জীবন হল একটা দুঃখের ইতিহাস। এটাই আমার ভাগ্যেল নির্মম পরিহাস।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • আমার চোখে জল, আর তোমার ঠোটে হাসি। তারপরও আমি তোমাকেই ভালবাসি।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • ভেবে ছিলাম তুমি কতো আপন, ভেবেছি পাশে থাকবে সারা জীবন। কেনতুমি ভাঙলে এ মন? ভাবিনি কখনো করবে এমন। তারপরও তুমি আমার জীবন।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • আজকে তুমি রাগ করছো, দু:খ পাবো তাতে। কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে? বিধির বিধান এই রকমি একদিন তো যাবো মরে। বুঝবে সেদিন তুমি, ভালোবাস তাম শুধু তোমাকে।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • লাগবে যখন খুব একা, চাঁদ হয়ে দিবো দেখা। মনটা যখন থাকবে খারাপ, স্বপ্নে গিয়ে করবো আলাপ।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • যখন কোন কারণে, ভালবাসার মধ্যে সন্দেহ বাসা বাধে। তখন সে যাই বলুক, সেটা বিশ্বাস করাটা অনেক কঠিন হয়ে পড়ে।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • ভালোবাসা মানে কাউকে জয় করা নয়. বরং নিজেই কারো জন্য হেরে যাওয়া।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • কাজল কালো আঁখি তোমার, চাঁদের মতো মুখ। না দেখলে বন্ধু তোমায়, লাগে না যে সুখ। যেখানে আছো যেভাবে আছো, ভালো থেকো তুমি। মন চাইলে খবর নিও, কেমন আছি আমি।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • তুমি সেই কবিতা, যা প্রতি দিন ভাবি, লিখতে পারিনা। তুমি সেই ছবি, যা কল্পনা করি, আঁকতে পারি না। তুমি সেই ভালবাসা, যা প্রতিদিন চাই, কিন্তু তা কখনোই পাই না। তুমি আমার সেই রাজকন্যা, যাকে সপ্নে দেখেছি, কখনো পাইনি খুঁজে।
    • [message]
      • ##check## সংগৃহীত
        • ভালবাসা চিরদিন বেচে থাকে,কখনো কবিতা হয়ে,কখনো গল্প হয়ে,কখনো স্মৃতি, কখনো আবার কারো চোখের জল হয়ে।

      Bengali Sad Love Shayari

      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসা এমন এক বদ অভ্যাস, যেটার কারনে মানুষ এক মুহুর্ত আনন্দ পাবার জন্য সারা জীবন কষ্ট সইতে দ্বিধা বোধ করে না।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • আমি যদি মরে যাই তোমার আগে, এক মুঠো মাঠি দিও ভালোবাসার টানে। সবাই যদি কান্না দেয়, তুমি দিও ফুল। তখন আমি বলতে পারব, তোমায় ভালোবেসে করিনি ভূল।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • কখনো যদি দেখা হয়ে যায় দুজনের পথ চলার পথে, সেই দিনও দেখবে তুমি আমি আছি বসে তোমারি পথ চেয়ে।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, কিছু উত্তর আজও মেলে না, কিছু কথা আজও মনে পড়ে, কিছু স্মৃতি চোখে জ্বল আনে। মরেও মরে না ভালোবাসা, এটার-ই নাম ভালোবাসা।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসা আসলে মিথ্যে স্বপ্ন দেখার একটা খেলা। খেলার শেষে সবাই নিজের মতো একলা।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তুই জানতেও পারলি না, তোর জন্মদিনের গিফটগুলো আমার টিফিন না খাওয়ার বেলা। তুই হয়ত ঘুমিয়ে গেছিস, আমি নিজেকে হ্যারিকেনে পোড়াচ্ছি একেলা।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তুমি জানবে না, ঐ চাঁদ শুধু জানে, ভালোবাসা হারিয়ে বেঁচে থাকার মানে!!
      • [message]
        • ##check## সংগৃহীত
          • কিছু পাওয়ার আশায় ভালোবাসিনি তোমায়, ভালোবেসেছিলাম ভালো রাখব বলে, ভালো থাকব বলে, শেষে তুমিই গেলে চলে আমাকে একলা ফেলে কান্নার কারাগারে।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসার বুকে নিরাশা ছাড়া আর কিছুই নেই। ভালোবাসা ঘুমায় ভালোবাসার কবরেই।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • আচ্ছা আর জ্বালাতে আসব না। তুই তাও ভালো থাক, স্মৃতিগুলো শুধু কুড়িয়ে রাখলাম আমি, এগুলো আজ তর চেয়েও দামী।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • আমাদের মিলন হবে না জানি, আমাদের মাঝে এক সমুদ্র জ্বল, তবুও এই বিদায় বেলায় একবার শুধু একবার ভালোবাসি বল।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • সকাল হয়েছে, তবুও যেন আধার ঘিরেছে সময়, তুমি যাওয়ার পর থেকে প্রতিটা মিনিট বছর মনে হয়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসা আসলে ভূল সময়ে দেখা চোখের ভীষন বড় ভূল। ভালোবাসা হল অকাল বসন্তে ঝরে যাওয়া ফুল।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • এখন গভীল রাত, কিংবা ধোঁয়ায় খেয়েছে আকাশ আমার, তুমি পলাতক, তুমি প্রতারক, তুমি বেইমান, তবুও তুমিই অভিমান।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তুমি জিতে গেছে আজ প্রিয়তমা, ধন্যবাদ জানাই তোমার বিশ্বাস ঘাতকতাকে, আজ আমি পরাজিত, তাই শ্মশানে শুয়ে আছে ভালোবাসা আমার।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • আমি ঠকেছিলাম, তার জন্য দায়ী আমি নিজেই, এখন আমিও জেনেছি, চোখের কথা বিশ্বাস করতে নেই।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তকে না, তর স্মৃতিগুলোকে আজও ভালোবাসি।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তকে হারিয়ে ফেলার পর বুঝেছি আমিও খুব ভালোবাসি। যদিও তুই আর ফিরবি না জানি।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তর জন্য নয়, নিজের হারিয়ে ফেলা দিনগুলোর জন্য মন কেমন হয়!!
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবেসে তকে নিয়ে স্বপ্ন দেখেছিলাম বলে, আজ আমি দাড়িয়েছি সব হারানোর দলে।

      Very Sad Shayari Bengali

      • [message]
        • ##check## সংগৃহীত
          • পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো? মানুষের মন! যাকে কোন কঠিন বস্তু দিয়ে আঘাত করতে হয়ে না। দুঃখের পরশ পেলে এমনিতেই ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • যখন বুক ভরা কষ্ট নিয়ে ফিরে আসলাম, তখন হাজারো ভালোবাসার স্মৃতি আমাকে পিছন থেকে টেনে ধরে রেখেছে।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তোমার সুখের জন্য যদি তোমাকে ভূলে যেতে হয়, তাহলে আমি ভূলে যেতে রাজি। সত্যিকারে হয়তো কখনো ভূলতে পারব না, কিন্তু ভূলে থাকার অভিনয় করতে পারব।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • সেই সময়টা খুব কঠিন, যে সময়ে চোখের পানি ফেলতে হয়। কিন্তু ওই সময়টা তার চেয়েও অনেক বেশি কঠিন, যে সময় চোখের পানি লুকিয়ে হাসতে হয়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • যে পথে তোমার সাথে রোজ হতো দেখা, সেই পথে আজ আমি আছি শুধু একা। যে মনে ছিলে তুমি, ছিল না আর কেউ, সে মনে আজ শুধু বেদনার ঢেউ।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • হয়তো একদন বয়সটা বেড়ে যাবে, কাছে জিনিসগুলো ঝাপসা লাগবে। আষাঢ়ের রাতে হালকা হালকা কাঁশ হবে, ভূলে যাবে একদিন ভালোবেসেছিলাম তকে। এর বেশি কিছু নয়!!
      • [message]
        • ##check## সংগৃহীত
          • যাকে ভালোবাসার নামে আঘাত দিয়ে ফিরিয়ে দিলেন, তার চোখের প্রত্যেক ফোঁটা অশ্রু আপনার চলার পথকে পিচ্ছি করে দিবে একদিন।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • পৃথিবীটা আবেগে না চললেও আমার মত কিছু কিছু মানুষের কাছে আবেগের মূল অনেক। কিছু কিছু মানুষ বেচে আছে আবেগগুলো নিয়ে। 
      • [message]
        • ##check## সংগৃহীত
          • পৃথিবীর সবচেয়ে দূর্বল স্থান হলো মন, আর সবচেয়ে দূর্বল অস্ত্র ভালোবাসা।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসা থাকা সত্বেও কিছু কিছু সম্পর্ক ভূল বঝাবুঝির কারনে নষ্ট হয়ে যায়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো? মানুষের মন! যাকে কোন কঠিন বস্তু দিয়ে আঘাত করতে হয়ে না। দুঃখের পরশ পেলে এমনিতেই ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • চোখে আমার ঝর্ণা বহে, মনে দুঃখের গান। তোরে যদি না পাই আমি, দিব আমার প্রান। শুনতে চাই তোর কথা, ধরতে চাই হাত। কেমন করে তোরে ছাড়া, থাকি দিন রাত!
      • [message]
        • ##check## সংগৃহীত
          • তুমি আমাকে বিশাল একটা আকাশ দিলে,কিন্তু স্বপ্ন দিলা না। মেঘ হয়ে অঝর বৃষ্টি দিলে,কিন্তু একবার ভিঝতে দিলানা। এমন এক ভালোবাসলে,কিন্তু আপন করে নিলা না।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • কিছু স্বপ্ন সুধু স্বপ্নই রয়ে যায়, কিছু কথা না বলাই রয়ে যায়, কিছু ভালবাসা শুদু ভালবাসায় রয়ে যায়।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালবাসার মানুষের দেওয়া সব কষ্টই মেনে নেয়া যায়, শুধু মেনে নেয়া যায়না তার চলে যাওয়া কষ্টটা!
      • [message]
        • ##check## সংগৃহীত
          • যারা খুব কাঁদতে পার, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না। অথচ যারা মন খুলে কাঁদতে পারে না, তাদের মনটা হল "কষ্টের আকাশ"।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • কেন এসেছিলে মনের আঙিনায়? কেন মুগ্ধ করেছিলে কথার ছলনায়? কেনই বা ভালবেসে ছিলে আমায়? আর আজ কেনই বা হারিয়ে গেলে, আমায় ফেলে দুর অজানায়???
      • [message]
        • ##check## সংগৃহীত
          • ভালোবাসা মানে একটা রাত না হয় না ঘুমিয়েই কাটালাম, তাতে কি? প্রত্যেক প্রহরে আমি তোমার কথা ভেবেই জাগি।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • আমি মেঘের মতো চেয়ে থাকি, চাঁদের মতো হাঁসি,  তারার মতো জলে থাকি, বৃষ্টির মতো কাঁদি, দূর থেকে বন্ধু তোমার কথাই শুধু ভাবি।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • সূর্য গেছে মেঘের বাড়ী ডুবে গেছে বেলা, একটু খবর নিলে না যে আমায় ভুলে গেলা। আকাশের ওই নিরবতার কোনো জুড়ি নাই, মনে রেখো আমি তোমায় আজো ভুলি নাই।
      • [message]
        • ##check## সংগৃহীত
          • যতো দুরে যাও না কেন আছি তোমার পাশে, তাকিয়ে দেখো আকাশ পানে ঘুম যদি না আসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই, যদি না পাও জানবে সেদিন আমি যে আর নেই।

        Sad Shayari Bangla

        • [message]
          • ##check## সংগৃহীত
            • ফুলকে নয় ভালোবাসো তার সুভাস, গানকে নয় ভালোবাসো তার কথা, পাখিকে নয় ভালোবাসো তার সূর, মানুষকে নয় ভালোবাসো তার মন, তাহলেই তুমি বুঝতে পারবে কে তোমায় ভালোবাসে সারাক্ষন।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • সময়ের সাথে সাথে যদি ভালোবাসা কমে যায়, বুঝে নিও এটা কখনো ভালোবাসা ছিলো না, এটা ছিলো সময়ের প্রয়োজনে একটু ভালো লাগা।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যদি হারিয়ে যাই জীবনের তরে, তবে স্মৃতিগুলো ভূল না, রেখো যত্ন করে, স্মৃতির মাঝে হয়তো খুঁজে পাবে আমায়, সেদিন আর আসব না বিরক্ত করতে তোমায়।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তকে ছাড়া যদি কাটাতে হয় বাকিটা জীবন, আমিও কি আর থাকব এই পৃথিবীতে তখন!!!
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে, মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে, পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পড়ে, আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • শূন্য জীবন অভিমানি এই জীবন কেন থামে না, কান্না ভরা এই মন কিছু জানেনা, কষ্ট ভরা এই বুকে সীমাহীন বেদনা, আর যার জন্য এই মন কাঁদে সে তো বুঝে না।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • এক সময় তুমি আমার জীবনে ফুল ফুটানো ফাল্গুন ছিলে। জোত্স্না ছড়ানো চাঁদ ছিলে। স্বপ্ন দেখানো রাত ছিলে। কিন্তু এখন অশ্রুঝরানো বৃষ্টি হলে কেন???
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যেদিন তুমি বুঝবে আমার থেকে বেশি আর কেউ তোমাকে ভালোবাসেনি। সেদিন তুমি আমার থেকেও বেশি 
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আকাশ ভরা দুঃখ আমার সাগর ভরা ঢেউ, এত কষ্ট আমার বুকে দেখে নাতো কেউ, দুঃখ দিয়ে স্বপ্ন বুনি কষ্ট দিয়ে আকি, স্বপ্ন আমার ভেঙ্গে যায় আমি চেয়ে থাকি!!
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যে অন্যকে পেয়ে তোমায় ভুলে যায়, সে তার থেকেও ভালো আরেকজনকে পেলে তাকেও ভুলে যাবে। কারণ সে কাউকে ভালোবসেনা, সে শুধু নিজের স্বার্থ খোঁজে।

        Bangla Koster Shayari

        • [message]
          • ##check## সংগৃহীত
            • মাঝে মাঝেই এক সমুদ্র কষ্ট আসে, কষ্ট পাওয়া স্মৃতি গুলো চোখে ভাসে, বিষাক্ত ছোবল মারে মনের ক্যানভাসে। তবুও মানুষ কষ্টকে কেন ভালোবাসে?
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মানুষ তখনই আড়ালে কাঁদে, যখন তার ভালো লাগার মানুষটা না ভালো লাগার মতো কাজ করে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মৃত্যুর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র ভুক্তোভুগীই অনুভব করতে পারে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • অতিরিক্ত মন খারাপ হলে মানুষ একেবারে নীরব নিথর হয়ে যায়, একা থাকতে ভালোবাসে। কারণ তখন তার সমস্যাকে নিজের মত করে কেউ দেখে না কিংবা মূল্যায়ন করে না। তাই মন খারাপের বেলায় একাকীত্বই হয় মানুষের একমাত্র সঙ্গী।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • ভালোবাসি তোমায় আমি ভালোবেসে যাবো, মনের মধ্যে একটা আশা তোমায় আমি পাবো। ভালোবাসি তোমায় আমি ভালোবেসে যাবো, মনের মধ্যে একটা আশা তোমায় আমি পাবো।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • প্রেম আসে মানুষের জীবনের আলো নিয়ে, আর প্রেম যখন চলে যায় কাউকে ফেলে- তখন তার মনে হয় মরন কান্না যেন তাকে ছুয়ে যায়।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • ভাবিনি কোনোদিন তুমি আমার সাথে এইরকম করতে পারো, আমায় অকারণে কষ্ট দিয়ে চলে যেতে পারো।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তোমাকে কাঁদিয়ে আমি কোনো দিন হাঁসি নি, বরং আমি কেঁদে তোমাকে হাঁসিয়েছি।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যদি ভুলে আমায় পড়ে গো মনে, ভেবে নিও পাশে আছি প্রতিটি ক্ষনে। দুর থেকে কামনা করি, সুখে থেকো নিয়ে তোমার ঐ অন্য জীবন সাথি। অভিশাপ দেবনা হও তুমি সুখি!!
        • [message]
          • ##check## সংগৃহীত
            • দুঃখ আমার চির সাথী, কান্না আমার গান, বেথা আমার মুখের হাসি, কষ্ট আমার প্রান, মন যদি নৌকা হয় মাঝি হবে কে? সবাই যদি পর ভাবে আপন হবে কে?

        Bangla Sad Shayari

        • [message]
          • ##check## সংগৃহীত
            • একটা সময় হারিয়ে যায়,অনেক সময়ের মাঝে। একটা সম্পর্ক হারিয়ে যায়, একটা কথার ভুলে। একটা মন ভেঙ্গে যায়, ছোট্ট অপমানে। একটা জীবন শেষ হয়ে যায়, একটু অভিমানে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমার যদি একটা পৃথিবী থাকত, তা হলে সেখানে গিয়ে, চিৎকার করে কাঁদতাম। তুমার দেওয়া স্মৃতি, এত যন্ত্রনা দেয় আমাকে, যা সহিবার মত শক্তি, আমার মাঝে নেই।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমার একসাথে চলার পথ, শেষ হয়ে গেছে সেই কবে। আমি শুধু তাকিয়ে ছিলাম, মরিচিকার দিকে। তুমি চলে যাও, তোমার নতুন পথের দিকে। আমি চেয়ে থাকি নির্বাক নত মুখে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আবেগের কাছে আমি স্বার্থপর। বিবেকের কাছে আমি পরাজিত। বাস্তবের কাছে আমি সপ্নহীন। জীবনের কাছে আমার সব অভিনয়। আর আমার মাঝে আমি সিমাহীন নিঃস্ব একজন।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই। বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই। হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমি সেই পাখি, যার বাসা নেই। আমি সেই আকাশ, যার বুকে চাঁদ নেই। আমি সেই সাগর, যার তিরে পানি নেই। আমি সেই মানুষ, যার একটা মন আছে, কিন্তু বুঝার মতো কেউ নেই।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে, সেই জলের ফোটা শুধু তোমার কথা বলে। মনের কথা বুঝনা তুমি, মুখে বলি তাই। শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • ঘৃনা আর ভালবাসার দুরত্ব বুঝি বেশী নয়। মানুষের মনে তারা পাশাপাশি দুটি পাখির মত বাস করে।একজনকে ডাক দিলে অন্য জনও ডেকে ওঠে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তুমি দৃষ্টি থেকে দূরে,মন থেকে নয়। তুমি আমার থেকে দূরে,ভাবনা থেকে নয়। আমি হাসি থেকে দূরে,কান্না থেকে নয়। আমি আমার থেকে দূরে,তোমার থেকে নয়। আমি এখোনো তোমার পাশে ছায়ার মত আছি এবং থাকব চিরদিন তোমার ফিরে আসার অপেক্ষায়।

        Shayari Bangladeshi

        • [message]
          • ##check## সংগৃহীত
            • তুমি চলে যেতে পারবে কিন্তু তোমার সাথে জড়িয়ে থাকা,স্মৃতিগুলো নিয়ে যেতে পারবে না। হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে,কিন্তু আমারভালোবাসাকে ভুলতে পারবে না। প্রতিটি মুহূর্ত তোমাকে স্মরন করিয়ে দিবে,নীরবে চোখের জল ফেলতে হবে, আমার এই নিঃস্বার্থ ভালোবাসার জন্য।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তাকেই ভালোবাসো, যার মন টা আগে কেউ একজন ভেঙ্গে ফেলেছে। সে বুঝে মন ভাঙ্গার যন্ত্রণা কতোটা কষ্টময়। যদি তার হৃদয়ে একবার জায়গা করে নিতে পারো, তাহলে সে তোমাকে কষ্ট দিয়ে কখনোই চলে যাবে না।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • জীবনে একটা দারুন স্বপ্ন ছিল, শুরু না হতেই ভেংঙ্গে গেল। একটা আশার প্রদিপ ছিল, জ্বলতে গিয়েই নিবে গেল। একটা প্রিয় মানুষ ছিল, পাওয়ার আগেই হারিয়ে গেল।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • জীবনে অনেক কিছু হারিয়েছি, হারাতে হারাতে আজ আমি বড় ক্লান্ত। এখন আর হারানোর ভয় করি না,কারন পৃথিবীতে যার কিছু নাই তার কোন কিছু হারানোর ভয়ও নাই।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যখন কেউ ভালোবাসার মানুষটার সাথে থাকে। তখন সবারই খুব ভালোলাগে। তখন কেউ এটা ভাবেনা যে, এই মুহূর্তগুলো একটু পরেই অতীত হয়ে যাবে। আর রয়ে যাবে স্মৃতির পাতায়, যতদিন সে সাথে থাকবে, এই স্মৃতি গুলো হাসাবে। আর যখন সে থাকবে না, তখন এই স্মৃতিগুলোই আবার কাঁদাবে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • পানি যেমন অনেক ঠান্ডা হতে হতে, এক সময় বরফ হয়ে যায়! ঠিক তেমনি একটা মন অনেক কষ্ট পেতে পেতে, এক সময় পাথর হয়ে যায়।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • পাখি তুই বুঝলি নারে, আমার মনের কথা। বুঝার মতো হয়নি তোর ক্ষমতা। বুঝবি সেদিন ওরে, যে দিন আমি যাবো মরে। তখন সারাজীন কেঁদেও পাবেনা আমারে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যখন কোন কারণে ভালবাসার মধ্যে সন্দেহ বাসা বাধে ,তখন সে যাই বলুক সেটা বিশ্বাস করাটা অনেক কঠিন হয়ে পড়ে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            •  হাসাতে না পারলে,কাঁদাবে না। আনন্দ দিতে না পারলে, কষ্ট দিবে না। ভালবাসতে না পারলে,ঘৃণা করবে না। আর বন্ধু হতে না পারলে, শত্রু হবে না?
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমি সেই পখি, যার বাসা নেই। আমি সেই আকাশ, যার বুকে চাঁদ নেই। আমি সেই সাগর, যার তীরে জল নেই। আমি সেই মানুষ, যার একটা মন আছে কিন্তু বোঝার মত কেউ নেই।

        Bangla Bewafa Shayari

        • [message]
          • ##check## সংগৃহীত
            • যে মানুষটি মনের দিক দিয়ে অনেক ভালো, তার কপাল টাই সবচেয়ে খারাপ, কারন তার সহজ সরল মনটা নিয়ে সবাই খেলা করে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আজ থেকে বদলে যাব, হয়ে যাব নিষ্টুর! করে আপন সাঁদা কাফন, পাড়ি দেব অচিনপুর! ভুলে গিয়ে সব কিছু, বাঁধবো একটি ঘর! সেই ঘরটির নাম হবে, অন্ধকার কবর!
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমার নিভে যাওয়া প্রদীপ, তুমি পারবে কি জ্বালাতে। আমার ভুলে যাওয়া স্বপ্ন, পারবে কি দেখাতে! আমার হৃদয়ের গোপন কথা, তুমি পারবে কি শুনতে! ভেঙ্গে যাওয়া জীবন আমার, তুমি পারবে কি গড়তে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে। আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমি হয়তো তোমার জীবনের গল্পের একটা ছেড়া পাতা, হয়তো একদিন আমাকে ভুলে যাবে, আর আমি চাইলেও তোমাকে ভুলতে পারব না, কারণ তুমি আমার জীবনের গল্প, গল্পের পাতা নয়।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • যাকে সত্যিকার ভালোবাসা যায়। সে অতি অপমান আঘাত করলে হাজার ব্যাথা দিলেও তাকে ভোলা যায় না।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মাঝে মাঝে তোমাকে খুব কষ্ট দিই, কারন তোমাকে ভালবাসি বলে। নীরবে নিজেও কষ্ট পাই, তোমাকে মিস করবো বলে। তোমাকে যখন মিস করি, তখন পৃথিবীকে এড়িয়ে চলি। কারন তখন আমার সব অনুভূতি, জুড়ে শুধুই তুমি।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মানুষ যখন কোন কারনে কারো দ্বারা কষ্ট পায়, ঠিক সেই সময় সে নিষ্ঠুর হতে শিখে। মানুষের জীবনে কষ্টই হল নিষ্টুর হবার অন্যতম কারন।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মানুষের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে অন্ধকার। কারন সে সব সময় দুঃখ কষ্ট গুলো কে, অন্যের কাছ থেকে আডাল করে রাখে, চোখের পানি লুকিয়ে রাখে। আর সব চেয়ে বড় শত্রু হচ্ছে আলো। কারন সে মানুষের সব  কষ্টকে অন্যের নিকট খুব সহজেই প্রকাশ করে দেয়। যদিও বা আমরা অন্ধকার কেই শুধু দূরে ঠেলে দিই, আর আলো কে খুউব কাছে টেনে নিই।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • একাকীত্ব তোমাকে জীবনের চরম সেই শিক্ষাটি দিয়ে দেবে। যেটা তোমাকে জীবনের বাকি পথগুলো চলতে সাহায্য করবে।

        Dukher Shayari

        • [message]
          • ##check## সংগৃহীত
            • কাউকে দুঃখ দিয়ে বেঁচে থাকার চেয়ে, দুঃখ নিয়ে বেঁচে থাকা অনেক ভাল। কারণ নিজের কষ্টের জন্য কারো কাছে জবাব দিহি করতে হয় না। কিন্তু অন্যকে কষ্ট দিলে, জীবন ভরে তার অভিশাপ মাথায় নিয়ে চলতে হয়।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • নিরবে ভিজে যায় চোখের পাতা,কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা। জানিনা এই ভাবে কাটাতে হবে কতদিন। আমার এই জীবনে কি আসবে না সূখের দিন।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তোমাকে যে সত্যিই ভালবাসে, সে কখনও তোমার কোন সমস্যার কারণ হবে না। পারলে সে দূরে সরে যাবে, নিজের কষ্টগুলো বুকে চেপে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • তুমি হয়তেো কাউকে পেয়ে সুখি, আমি হয়তো তোমাকে হারিয়ে দুঃখী। কিন্তু তোমার আর আমার মাঝে পার্থক্য শুধু এটাই, তুমি অভিনয় করে জিতেছো, আর আমি ভালবেসে হেরেছি।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে। কিন্তু দুঃখের মেঘগুলো এতো কালো যে, তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মাঝে মাঝে আপনজনদের একটু কষ্ট দিতে হয়। মাঝে মাঝে আপনজনদের কাছে থেকে একটু দূরে যেতে হয়। যাতে তারা বোঝে তাদের জীবনে তোমার মুল্য কতখানি!
        • [message]
          • ##check## সংগৃহীত
            • মনের কষ্ট আর চোখের পানি দেখাতে নেই, জীবন সুখের না হলেও কাউকে বলতে নেই। কারন সবাই কষ্ট দিতে পারে, কিন্তু কেউ কষ্টের ভাগ নিতে পারে না।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে। আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • একদিন আমি আমার পথে হাঁটছিলাম, হঠাৎ তুমি এলে, আর হাত ধরে অচেনা পথে নিয়ে গেলে, তোমায় বিশ্বাস করেছিলাম, কিন্তু জানতাম না মাঝ পথে একা ফেলে চলে যাবে।
        • [message]
          • ##check## সংগৃহীত
            • আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম, বৃষ্টিতে ভিজে গেলো। আকাশে লিখলাম, আকাশ মেঘে ঢেকে গেলো। কিন্তু যখনই হৃদয়ে লিখলাম, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে।

        শেষ কথা

        এই পোস্টে আমাদের সংগ্রহ করা Bangla Sad Shayari 2021 আপনাদের কাছে কেমন লেগেছে, সেটা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনার কাছে কোন Shayari গুলো বেশি ভালো লেগেছে, সেটাও আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। Bengali Sad Shayari গুলো ভালো লাগলে অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন।